Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

পুলিশ-ছাত্রলীগের সংঘর্ষে চবি রণক্ষেত্র

চবি প্রতিনিধি:
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলছে।

আজ রোববার সাড়ে ১১টার দিকে সংঘর্ষ শুরু হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত সংঘর্ষ চলছে।

জানা যায়, চবি শাটল ট্রেনভিত্তিক ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার ছাত্রলীগের নেতাকর্মীদের মুক্তিসহ বিভিন্ন দাবিতে সকাল থেকে তারা বিক্ষোভ করে। আন্দোলনকারী ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টের প্রধান গেইট তালাবন্ধ করে জিরোপয়েন্টে অবস্থান নেয়। ফলে যানচলাচল বন্ধ থাকায় অচল হয়ে পড়ে চবি।

পরে প্রধান ফটক হয়ে পুলিশের একটি গাড়ি ক্যাম্পাসে প্রবেশ করলে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। এসময় পুলিশ নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করলে সংঘর্ষ শুরু হয়। পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ছে ছাত্রলীগ নেতাকর্মীরা। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল নিক্ষেপ ও জলকামান ব্যবহার করছে।

এর আগে সকাল থেকেই ক্যাম্পাসে বিক্ষোভ করছেন ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা লাগিয়ে দেয়। বিক্ষোভের কারণে সকাল থেকে শাটল ট্রেন পৌঁছেনি চবি ক্যাম্পাসে। শিক্ষক বা কর্মকর্তা-কর্মচারীদের বহনকারী কোনও যানবাহনও ঢুকতে দেয়া হয়নি ক্যাম্পাসে। তাদের বিক্ষোভে কার্যত অচল হয়ে যায় চবি।

জানা যায়, সকালে চট্টগ্রাম শহর রেলস্টেশন থেকে শাটল ট্রেনের লোকোমাস্টারকে তুলে নিয়ে যান ছাত্রলীগের নেতাকর্মীরা। ট্রেনের হোস পাইপও কাটা হয়। ফলে শাটল ট্রেনটি স্টেশন ছাড়তে পারেনি। পরের দুইটি শাটল ট্রেনও আর ছাড়েনি চট্টগ্রাম শহর থেকে। ফলে শাটল ট্রেনে যাতায়াতকারী শিক্ষার্থীরা ক্যাম্পাসে যেতে পারেননি।