Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

পহেলা বৈশাখের ‘বৈশাখী হাওয়া’তে অপর্ণা সাজ্জাদ

বিনোদন ডেস্ক:
তরুণ নাট্যনির্মাতা উদয় বাঙ্গালী এর আগে ‘বেকস্টেজ’ ও ‘কঙ্কাবতী’ নামে দুটো নাটক নির্মাণ করেছিলেন। দুটো নাটকই প্রচার হয়েছে। নতুন নির্মাতা হিসেবে নাটক নির্মাণের পরপরই প্রচারে আসাটা নির্মাতাকে কাজ করতে অনেক অনুপ্রেরণা দেয়। সেই অনুপ্রেরণা নিয়েই উদয় বাঙ্গালী তার নির্দেশনায় তৃতীয় নাটক নির্মাণের কাজ শেষ করলেন। নাটকের নাম ‘বৈশাখী হাওয়া’তে। এটি রচনা করেছেন মেহরাব জাহিদ। গেলো সপ্তাহে রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্যায়নের কাজ শেষ হয়েছে।

নাটকটির গল্প প্রসঙ্গে উদয় বলেন,‘ পহেলা বৈশাখ উপলক্ষ্যে নানান পেশাজীবী মানুষের মধ্যে পহেলা বৈশাখের পোশাক ক্রয় করা নিয়ে যে সমস্যা তৈরী হয় তা নিয়েই নাটকটির মূল গল্প।’ নাটকটিতে দুটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ভার্সেটাইল অভিনেত্রী অপর্ণা ঘোষ ও দর্শকপ্রিয় অভিনেতা ইরফান সাজ্জাদ।

এতে অভিনয় প্রসঙ্গে অপর্ণা ঘোষ বলেন,‘ উদয়ের সঙ্গে এটা আমার প্রথম কাজ। নতুন হিসেবে তারমধ্যে ভালো কাজ করার আগ্রহটা আছে। তার এই আগ্রহটা অভ্যাহত থাকলে ভবিষ্যতে আরো অনেক ভালো কাজ করতে পারবে। তরুণ নির্মাতাদের আমি সবসময়ই অনুপ্রেরণা দিয়ে থাকি।’

ইরফান সাজ্জাদ বলেন,‘ এই গল্পে একটি বার্তা দেবার চেষ্টা করা হয়েছে। উদয় আন্তরিকতা নিয়ে চেষ্টা করেছে গল্পটি নাটকে যথাযথভাবে তুলে ধরার জন্য। নাটকে আমার সহশিল্পী আমাদেরই এলাকার অভিনেত্রী অপর্ণা ঘোষ। আমাদের সম্পর্কটা ভাই বোনেরই মতো। যে কারণে কাজ করতে গেলে নিজেদের মধ্যে বোঝাপড়াটাও বেশ ভালো থাকে। দু’জনই চেষ্টা করেছি কাজটি ভালোভাবে করতে।’

উদয় বাঙ্গালী জানান আসছে ১৩ এপ্রিল পহেলা বৈশাখ উপলক্ষ্যে রাত নয়টার পর এসএটিভি’তে প্রচার হবে ‘বৈশাখী হাওয়া’ নাটকটি। এদিকে অপর্ণা এরইমধ্যে ‘গণ্ডি’ সিনেমার কাজে অংশ নিয়েছেন। বর্তমানে তিনি দেশের বাইরে আছেন। ইরফান সাজ্জাদ গতকাল তানজিন তিশার সঙ্গে একটি পহেলা বৈশাখের নাটকের শুটিং-এ অংশ নিয়েছেন।