Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

নিজের গানে পারফরম করলেন কণা

বিনোদন ডেস্ক:
দিলশাদ নাহার কণা, বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের একজন নির্ভরশীল, শ্রোতাপ্রিয় কন্ঠশিল্পী। যেখানে শুধু স্টেজ শো’র মৌসুম এলেই কন্ঠশিল্পীদের স্টেজ শো নিয়ে ব্যস্ত থাকতে দেখা যায় সেখানে কণা’কে বছরজুড়েই স্টেজ শো নিয়ে ব্যস্ত থাকতে হয়।

একজন কন্ঠশিল্পী হিসেবে এটা অনেক বড় সফলতা। গুনী এই সঙ্গীতশিল্পী আগামী পহেলা বৈশাখের বিশেষ ‘পরিবর্তন’-এ বৈশাখ’কে নিয়ে নতুন একটি গান গাইলেন।

আনজাম মাসুদের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনায় নির্মিত বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’র জন্য বৈশাখ’কে নিয়ে শুধু গাইলেনই নয়, নিজের গানে পারফরমও করেছেন কণা। গেলো ৫ এপ্রিল বিটিভির প্রধান মিলনায়তনে কণার গানের পর্বটির দৃশ্যধারণ করা হয়।

কোরিওগ্রাফি করেছেন ইভান শাহরিয়ার সোহাগ। কণা তার নতুন গান ‘আইছে পহেলা বৈশাখ’তে পারফরম করেছেন। এর আগেও কণা তার নিজের গানে পারফরম করেছেন, তবে এবার পরিবর্তন’র জন্য একটু বিশেষ গুরুত্ব দিয়েই কণা নিজেকে ভিন্নরূপে নিজেকে উপস্থাপন করেছেন।

‘পরিবর্তন’-এ পারফরম করা প্রসঙ্গে কণা বলেন,‘ এই গানটির মধ্যে নববর্ষের আনন্দের বহি:প্রকাশ ঘটেছে। গানটি আমার নিজেরই ভীষণ ভালোলেগেছে। আনজাম ভাইকে বিশেষ ধন্যবাদ, কারণ বিশেষ বিশেষ দিবসের পরিবর্তন’ নির্মাণের আগে তিনি আমাকে জিজ্ঞেস করেন আমার কোন নতুন গান আছে কী না। তিনি আমাকে তার পরিবর্তন’-এ গান গাওয়ার জন্য একধরনের স্বাধীনতাই দিয়ে থাকেন। এটা সত্যিই অনেক বড় পাওয়া।

ধন্যবাদ আমার বন্ধু ইভান শাহরিয়ার সোহাগকে সুন্দর একটি কোরিগ্রাফি করার জন্য।’ কণা জানান, তার নতুন এই গানটি লিখেছেন শাওন এবং সুর সঙ্গীত করেছেন বিবেক মজুমদার।

এদিকে পহেলা বৈশাখে প্রিয় চট্টোপাধ্যায়ের লেখা আকাশ সেন’র সুর সঙ্গীতে কণা ও আকাশ সেন’র ‘লাল শাড়ি পইড়া, লাল টিপ পইড়া, বেলী ফুলের মালাখানা দিবো খোপাতে’ গানটিও প্রকাশ পাবে। আগামী ১২ এপ্রিল মৌলভী বাজার, ১৩ থেকে ১৫ এপ্রিল ঢাকায় স্টেজ শো নিয়ে ব্যস্ত থাকবেন কণা।

এরমধ্যে কণা ‘বঙ্গমাতা গোল্ডকাপ’র থিম সং-এ কন্ঠ দিয়েছেন। গেলো শুক্রবার মুক্তিপ্রাপ্ত ‘তুই আমার রানী’ সিনেমাতে কণার গাওয়া একটি গান রয়েছে। শাকিব খান অভিনীত ‘শাহেনশাহ’ সিনেমার প্রকাশিত ‘প্রেমের রাজা’ গানটিতে কন্ঠ দিয়েছেন কণা ও ইমরান। গেলো বছর কণা ও ইমরানের গাওয়া সবচেয়ে জনপ্রিয় গান ছিলো ‘ওহে শ্যাম তোমারে আমি নয়নে নয়নে রাখিবো।’

পরিবর্তন’র ৩৪ তম পর্ব আগামী ২১ এপ্রিল রাত দশটার ইংরেজি সংবাদের পর বিটিভিতে প্রচার হবে। পরিবর্তন’ প্রযোজনায় আছেন সাহরিয়ার মোহাম্মদ হাসান।