Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

রাজশাহী-ঢাকা রুটে চলবে বিরতিহীন ট্রেন

রাজশাহী প্রতিনিধি:
বাংলা নববর্ষের দিন থেকে চালু হচ্ছে রাজশাহী-ঢাকা রুটে বিরতিহীন ট্রেন। এর ফলে রাজশাহী সিটি করপোরেশনের মেয়রের নির্বাচনী প্রতিশ্রুতি এবং রাজশাহীবাসীর দীর্ঘ দিনের দাবি পূরণ হতে চলেছে। এই ট্রেনটি চালু হলে রাজশাহী-ঢাকা ট্রেনে চলাচল আরও সুগম হবে। অল্প সময়ের মধ্যে রাজশাহী থেকে ঢাকা পৌঁছানো সম্ভব হবে। ট্রেনটিতে মালয়েশিয়া থেকে আনা উন্নত মানের নতুন কোচ থাকবে।

এদিকে রাজশাহীবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে সরাসরি বিরতিহীন ট্রেনটি অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। সোমবার বিকেলে এক বিবৃতিতে এ কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের নির্বাচনী প্রতিশ্রুতিগুলোর মধ্যে অন্যতম প্রতিশ্রুতি ছিল রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন চালুকরণ। নির্বাচনের পূর্বে তিনি ঘোষণা দিয়েছিলেন, নির্বাচনে বিজয়ী হলে ছয় মাসের মধ্যেই রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন চালু করবেন। নির্বাচনে বিপুল ভোটে বিজয় লাভ করার পর থেকেই নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের কাজ শুরু করেন মেয়র। এরই ধারাবাহিকতায় চলতি মাস থেকেই রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন চালু হতে যাচ্ছে।

এ ব্যাপারে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এবং অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি। সপ্তাহে একদিন বাদে বাকি সবদিন ট্রেনটি সকালে রাজশাহী থেকে ঢাকায় যাবে, আবার সেদিনই ঢাকা থেকে রাজশাহী ফিরবে। আগামী ১৪ এপ্রিল নববর্ষের দিন থেকেই ট্রেনটি চালু হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, বর্তমানে তিনজোড়া আন্ত:নগর রাজশাহী-ঢাকা রুটে ট্রেন চালু রয়েছে। বিভিন্ন স্টপেজে দাঁড়ানোর কারণে ট্রেনগুলোয় রাজশাহী থেকে ঢাকা পৌঁছাতে ৬ ঘণ্টা বা কোনও কোনও ক্ষেত্রে তার থেকেও বেশি সময় লাগে। সংশ্লিষ্টরা বলছেন, সরাসরি এবং বিরতিহীন ট্রেনটি চালু হলে রাজশাহী থেকে ঢাকার দূরত্ব কমে মাত্র ৪ ঘণ্টা হবে একই সাথে রাজশাহীবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হবে।

সূত্র: আরটিভি অনলাইন