Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

পর্তুগালের লিসবনে স্থায়ী শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধা

বেলাল আহমেদ, লিসবন,পর্তুগাল থেকে:
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২১ ফেব্রুয়ারি ২০১৯ বাংলাদেশ দূতাবাস, লিসবন এক অনুষ্ঠানের আয়োজন করে। লিসবনের campo martires de patria নামক পার্কে স্থাপিত শহীদ মিনারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ভাষা শহীদদের স্মৃতির প্রতি সম্মান প্রদর্শন করে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত মোঃ রুহুল আলম সিদ্দিকী এবং তার সহধর্মিণী। এরপর স্থানীয় সরকার Junta Freguesia de Arroios এর প্রেসিডেন্ট মিজ মার্গারিদা মার্টিন্স এবং পর্তুগালের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি মিজ ক্লউডিয়া রিবেইরো শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

পর্তুগালে বাংলাদেশ কমিউনিটি এর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগ পর্তুগাল শাখা, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) পর্তুগাল শাখা, বাংলাদেশ ছাত্রলীগ পর্তুগাল শাখা, পর্তুগাল -বাংলাদেশ ফ্রেন্ডশিপ এসোসিয়েশন, বৃহত্তর নোয়াখালী এসোসিয়েশন ইন পর্তুগাল, বৃহত্তর ফরিদপুর এসোসিয়েশন ইন পর্তুগাল, হবিগঞ্জ এসোসিয়েশন ইন পর্তুগাল এবং হবিগঞ্জ কমিউনিটি ইন পর্তুগাল এর পক্ষ থেকে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

উপস্থিত সকলে এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করেন। বাংলাদেশ কমিউনিটির সদস্য, বাংলাদেশ দূতাবাস লিসবনের সকল কর্মকর্তা ও পরিবারবর্গ, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের সদস্যবৃন্দ এবং পর্তুগালের সরকারি ও সুশীল সমাজের সদস্যবৃন্দ সহ প্রায় দুই শতাধিক ব্যক্তি এ আয়োজনে অংশগ্রহণ করেন।