Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

খালেদা জিয়ার মুক্তি ছাড়া গণতন্ত্রের মুক্তি হবে না

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে:
বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া গণতন্ত্রের মুক্তি হবে না। ক্ষমতাসীন অপশক্তিকে পরাজিত করে সফল রাষ্ট্রনায়ক বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শকে বুকে লালন করে তার হাতে গড়া গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে এবং খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন করতে দেয়া হবেনা।

শনিবার বিকেলে কুয়ালালামপুরের বুকিত বিনতাং রসনাবিলাশ রেষ্টুরেন্টে দলের ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় এসব কথা বলেন নেতারা।

মালয়েশিয়া বিএনপির সভাপতি প্রকৌশলী বাদলুর রহমান খাঁন বাদলের সভাপতিত্বে ও সহ দপ্তর সম্পাদক হাবিবুর রহমান শিশিরের পরিচালনায় প্রতিষ্টা বার্ষিকীর আলোচনা সভায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মালয়েশিয়া বিএনপির সাধারন সম্পাদক মো: মোশাররাফ হোসেন, কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সহ সভাপতি ও মালয়েশিয়া বিএনপির সিনিয়র সহ সভাপতি মাহবুব আলম শাহ, বক্তারা বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জনগণের অধিকার ও গণতন্ত্রের সাথে কখনও আপস করেননি। তিনি গণতন্ত্র উদ্ধারে লড়াই করে যাচ্ছেন বলেই আজকে কারাগারে আবদ্ধ।

বক্তারা বলেন, রাষ্ট্রকে অপশক্তির কাছ থেকে উদ্ধার করতে হবে। সকলকে ঐক্যবদ্ধ করে আন্দোলন সংগ্রামের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। আমাদের মাঝ থেকে অনেকে হারিয়ে গেছেন। ফিরে আসেন নাই। কি তাদের অপরাধ। তাদের অপরাধ হলো গণতন্ত্র উদ্ধারের আন্দোলনে সোচ্চার ছিল। এসব কিছু হচ্ছে সরকারের ইশারায়।

সরকার জনবিছিন্ন এবং বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তায় ভীত হয়ে অপকৌশল নিয়েছে। ‘আমরা সরকারকে হুঁশিয়ার করে বলতে চাই, বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নির্বাচনের ব্যবস্থা করুন। না হলে দেশের জনগণ আন্দোলনের মাধ্যমে তাদের প্রিয় নেত্রীকে মুক্ত করে আনবে।

মালয়েশিয়ায় প্রতিষ্ঠাবার্ষিকীর সভা থেকে বর্তমান সরকারের দুঃশাসন প্রতিহত করতে নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহবান জানান তারা।

প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মালয়েশিয়া বিএনপির যুগ্ন সাধারন সম্পাদক ওয়ালি উল্লাহ জাহিদ, ঘাটাইল উপজেলা বিএনপিার সাধারন সম্পাদক রেজাউল করিম, মালয়েশিয়া বিএনপির সহ সভাপতি শাখাওয়াত হোসেন, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম রতন, মালয়েশিয়া যুবদলের সভাপতি জাহাঙ্গীর আলম খাঁন, মালয়েশিয়া সেচ্ছা সেবক দলের সাধারন সম্পাদক বশির আলম, শরিয়তপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এস এম হামিদ, মালয়েশিয়া যুব দলের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সাগর, ক্লাং মহানগর বিএনপির সভাপতি জাকির হোসেন প্রমূখ।

আলোচনা সভা শেষে মালয়েশিয়া বিএনপির অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মীও উপস্থিতিতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত ও দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের এবং দলের নেতা-কর্মীদের সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে মোনাজাত করা হয়।