Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

লিসবনে অনুষ্ঠিত হলো পর্তুগালের বৃহৎ ঈদ জামাত

বেলাল আহমেদ, লিসবন, পর্তুগাল থেকে:
শুক্রবার যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে পর্তুগালে মুসলমানরা তাদের বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর উদযাপন করছে।

পর্তুগালের বিভিন্ন স্থান থেকে প্রায় ৬ হাজার মানুষ ঈদের নামাজ আদায় করেন মাতৃমনিজ পার্কে। লিসবনের স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

এই ঈদ জামাতে ইমামতি করান বাইতুল মোকারম মসজিদ এর খতিব অধ্যাপক মাওলানা আবু সাইদ। নামাজ শেষে মুসলিম উম্মাহর শান্তি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

বাংলাদেশি বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা-কর্মীদের পাশাপাশি বিভিন্ন দেশের মুসলিমদের ও এই ঈদ জামাতে নামাজ পড়তে দেখা যায়।

এছাড়াও লিসবন সেন্ট্রাল জামে মসজিদে দুইটি, ওধিবিলাস ঈদগাঁও একটি, ওধিবিলাস জামে মসজিদে দুইটি, আমাদোরার জামে মসজিদে একটি, রিবাইরালো বাংলাদেশী জামে মসজিদে একটি, লংগাইরা-আলমোগরাভ একটি, আলগ্রাবে বাঙ্গালী অধ্যুষিত এলাকায় একটি, কাসকাইস বাংলাদেশী জামে মসজিদে একটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়, বন্দর নগরী পোর্তোর বাঙ্গালী অধ্যুষিত রুয়া দে লউরেইরোর হযরত হামজা (রঃ) মসজিদে ও (মেট্রো সা বেন্তো) দুইটি ঈদের জামাত, মিনদেলো পাইকারী বাজার মসজিদে একটি, কোইমব্রা জামে মসজিদে একটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়।