Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

আদালতের ওপর চাপ সৃষ্টি করতেই খালেদার সিলেট যাত্রা

নিউজ ডেস্ক:
আদালতের ওপর চাপ সৃষ্টি করতেই সড়ক পথে শোডাউন করে সিলেট যাচ্ছেন বেগম খালেদা জিয়া বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার নির্বাচন ভবনে রাষ্ট্রপতি পদে মোঃ আবদুল হামিদের মনোনয়নপত্র প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার কাছে দাখিলের পর তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচি দিয়েছে বিএনপি। তবে এ কর্মসূচির বিপরীতে আওয়ামী লীগের কোনো পাল্টা কর্মসূচি নেই।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচিতে আমরা বিশ্বাস করি না। উই হ্যাভ নো প্রোগ্রাম।

মোঃ আবদুল হামিদকে ফের রাষ্ট্রপতি পদে দলের মনোনয়ন দেয়ার বিষয়ে তিনি বলেন, তার থেকে জনগণের কাছে সর্বাধিক গ্রহণযোগ্য ব্যক্তি আমরা এই মুহূর্তে খুঁজে পাইনি। আমাদের অনেকেই আছেন, তবে উনি (আবদুল হামিদ) জনগণের কাছে সবচেয়ে গ্রহণযোগ্য ও সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি। একজন মানুষ দল করেও সর্বজন শ্রদ্ধেয়।

তিনি বলেন, আবদুল হামিদ দুইবারের স্পিকার, সাত বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এটাও তার ক্রেডিট। তাকে আমরা চয়েস করেছি। এই মুহূর্তে জনগণের যে পারসেপশন, তাদের যে চোখের ভাষা তাতে তিনিই সর্বাধিক গ্রহণযোগ্য রাষ্ট্রপতি।

৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় দেয়ার ঘোষণা দিয়েছেন আদালত। এ রায়কে ঘিরে কোনো নাশকতার ঘটনা যাতে না ঘটে, সেজন্য প্রশাসনে এরইমধ্যে তৎপরতা শুরু করে দিয়েছে।

এ সময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজসহ আওয়ামী লীগের অন্য নেতারা উপস্থিত ছিলেন।

তফসিল অনুযায়ী দেশের ২৩তম রাষ্ট্রপতি পদে নির্বাচনের মনোনয়নপত্র দাখিল ৫ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৪টা, মনোনয়নপত্র বাছাই ৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে শেষ না হওয়া পর্যন্ত, প্রত্যাহার ১০ ফেব্রুয়ারি বিকেল ৪টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ১৮ ফেব্রুয়ারি বিকেল ২টা থেকে ৫টা পর্যন্ত।