Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

ফেসবুকে প্রশ্নফাঁস ধরিয়ে দিলে ৫ লাখ টাকা পুরস্কার

নিউজ ডেস্ক:
প্রশ্নপত্র আসল হোক না নকল- এ নিয়ে ফেসবুকে কোনো পোস্ট আইনশৃঙ্খলা বাহিনীকে ধরিয়ে দিলে তাকে ৫ লাখ টাকা পুরস্কার ঘোষণা দেয়া হবে।

এমন প্রস্তাব করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন।

চলমান এসএসসি ও সমমান পরীক্ষা বিষয়ে রোববার (৪ ফেব্রুয়ারি) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতীয় মনিটরিং এবং আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির জরুরি সভার শুরুতে তিনি এ প্রস্তাব করেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে সভায় কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর ছাড়াও মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তারা অংশ নিয়েছেন।

এতে জনপ্রশাসন মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়, আইসিটি বিভাগ, পুলিশ, র‌্যাব এবং গোয়েন্দা সংস্থার প্রতিনিধিদেরও ডাকা হয়েছে। এছাড়াও ডাক পেয়েছেন বিটিআরসি চেয়ারম্যান ও এনটিএমসি (ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের) মহাপরিচালক।

সভার শুরুতে কিছু প্রস্তাব করে সোহরাব হোসাইন বলেন, প্রশ্নফাঁসের প্রমাণ পাওয়া গেলে শিক্ষামন্ত্রী এবং আমি বলেছি পরীক্ষা বাতিল হবে। এ বিষয়টি নিয়ে বিশাল চাপ।

আগামী পরীক্ষায় প্রশ্নফাঁস বা এ ধরনের অনভিপ্রেত ঘটনা এড়াতে বেশ কিছু প্রস্তাবনা তুলে ধরেন সচিব।

তিনি বলেন, কোনো শিক্ষক বা কারও কাছে কেন্দ্রে মোবাইল ফোন পেলে সঙ্গে সঙ্গে গ্রেফতার করতে হবে। পরীক্ষা শুরুর আধঘণ্টা পর কেন্দ্রে ঢুকতে আর কোনো শিথিলতা গ্রহণ করা হবে না।শিক্ষা মন্ত্রণালয়ের ডাকা জরুরি বৈঠকে সংশ্লিষ্ট কর্মকর্তারা।