Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

ইমেজ পুনরুদ্ধারে নানা কর্মসূচিতে মেয়র আনিস

বিশেষ প্রতিবেদন: হারানো ইমেজ পুনরুদ্ধারে নানা কর্মসূচি নিয়ে মাঠে নামছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক। জলাবদ্ধতা নিরসনের কৌশল নির্ধারণ, মশক নিধন কার্যক্রম জোরদার এবং সবুজ ঢাকা গড়ার জন্য বৃক্ষরোপনের ওপর নজর দিচ্ছেন মেয়র।

ডিএনসিসি সূত্র মতে, বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীর পল্লবীর কালশী ইসলামিয়া উচ্চ বিদ্যালয় এলাকা থেকে বৃক্ষরোপন অভিযান শুরু করবেন মেয়র। বৃক্ষরোপন অভিযানে অংশ নেয়ার কথা রয়েছে স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, ওয়ার্ড কাউন্সিলর আবদুর রউফ নান্নু, কাউন্সিলর মেহেরুন নেসা হক, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সায়মা আফরোজসহ ডিএনসিসির পদস্থ কর্মকর্তা ও বিশিষ্ট নাগরিকদের।

এ ছাড়া মেয়র তার ইমেজ পুনরুদ্ধারে মশক নিধন কার্যক্রম জোরদার করেছেন। একই সঙ্গে তার নির্বাচনী অঙ্গীকারের মধ্যে অন্যতম সবুজ ঢাকা গড়ার কাজেও মনোযোগ দিচ্ছেন। তারই অংশ হিসেবে তিনি পুনরায় বৃক্ষরোপন অভিযানে নামছেন।

উল্লেখ্য, এডিস মশার জীবাণুবাহিত চিকুনগুনিয়া রোগ প্রতিরোধ নিয়ে গত ১৪ জুলাই আয়োজিত এক সংবাদ সম্মেলনে বক্তব্য দিয়ে বেশ তিরস্কৃত হয়েছেন ডিএনসিসির মেয়র আনিসুল হক। ওইদিন থেকেই শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ায় ব্যাপক সমালোচনা। অনেক মিডিয়ায় এ নিয়ে নানারকম প্রতিবেদন প্রকাশ হয়েছে। প্রকাশিত প্রতিবেদনে মেয়র আনিসুল হকের বিরুদ্ধে কড়া সমালোচনাসহ তিরস্কার করা হয়।

এরপর ১৬ জুলাই গুলশানে জলবদ্ধা নিরসন এবং সরকারি খাল ও ড্রেন উদ্ধারের বিষয়ে জাঁকজমক অনুষ্ঠান করেন মেয়র আনিসুল হক। ওই সভায় প্রধান অতিথি ছিলেন এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশারফ হোসেন, বিশেষ অতিথি গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, আওয়ামী লীগ ঢাকা উত্তরের সভাপতি একেএম রহমত উল্লাহ এমপি, ঢাকা ওয়াসার এমডি তাকসিন এ খান, ঢাকা জেলা প্রশাসেনর প্রতিনিধি, রাজউকের চেয়ারম্যান, স্থাপতি মোবাশ্বের হোসেন, ইকবাল হাবীব, অধ্যাপক মজিবুর রহমান, ডিএনসিসির ওয়ার্ড কাউন্সিলরসহ অনেকে গঠনমূলক সমালোচনা ও পরামর্শ দিয়ে বক্তব্য রাখেন।