Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

নিয়োগের দাবিতে শিক্ষকদের অনশন কর্মসূচী

নিউজ ডেস্ক: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কর্তৃক অনুষ্ঠিত বেসরকারি স্কুল কলেজ এবং মাদ্রাসার ১-১২ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষকদের নিয়োগের দাবিতে অনশন কর্মসূচী পালন করছে বাংলাদেশ বেসরকারি শিক্ষক নিবন্ধিত নিয়োগবঞ্চিত জাতীয় ঐক্য পরিষদ।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের এ কর্মসূচী পালিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম

অনশনকারীরা বলেন, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কতৃপক্ষ আমাদের পূর্বের ১-১২ তম শিক্ষক নিবন্ধিত নিয়োগবঞ্চিতদের নিয়োগ না দিয়ে আবারও ১৪তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এটি ঘোরতর অন্যায়। আমাদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে তারা এবং অবিলম্বে উত্তীর্ণ শিক্ষকদের নিয়োগের দাবি জানান তারা।

তারা অভিযোগ করেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কতৃপক্ষ টাকার বিনিময়ে জাল সনদধারীদের নিয়োগ দিচ্ছে কিন্ত বৈধ সনদধারীদের নিয়োগ দিচ্ছে না। প্রতি পরিক্ষায় ৩৫০ টাকা ফি নিয়ে কর্তৃপক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে বলে দাবি করেন তারা। এছাড়াও তারা বলেন বিভিন্ন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে শূণ্য পদ থাকা সত্বেও উত্তীর্ণ শিক্ষকদের নিয়োগ দিচ্ছে না। তারা আরও বলেন, মেধার দ্বারা আমরা যে সার্টিফিকেট অর্জন করি তা আমাদের কর্মের নিশ্চয়তা প্রদান করে না। কর্তৃপক্ষ শুধুমাত্র সনদ দিয়েই দায় সারে।

এ সময় বক্তারা তাদের দাবি উপস্থাপন করে ও দাবি মেনে নেয়া না হলে জাতীয় শহীদ মিনারের সামনে লাগাতার অনশন করবেন বলে ঘোষনা দেন।

দাবিগুলো হচ্ছে, ১৪তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি ঘোষনা করার আগে ১-১২তম নিবন্ধিতদের নিয়োগ দিতে হবে। উপজেলা কোঠা বাদ দিতে হবে। সার্টিফিকেটধারীদের এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ দিতে হবে। খন্ডকালীন পদ বিলুপ্ত করে ১-১২ তম শিক্ষকদের নিয়োগ দিতে হবে। সার্টিফিকেটের মেয়াদ ৩ বছর থেকে আজীবন বহাল রাখতে হবে। দাবিগুলো মেনে নিতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন তারা।

অনশন কর্মসূচীতে উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি ওবায়দুল ইসলামসহ বিভিন্ন জেলা হতে আসা শিক্ষকরা।