Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

৩৮তম বিসিএসের অনলাইন আবেদন শুরু

যমুনা নিউজ: ৩৮তম বিসিএসের অনলাইনে আবেদন গ্রহণ শুরু হয়েছে আজ থেকে ।

সোমবার সকাল ১০টা থেকে শুরু হয়ে অনলাইন আবেদন প্রক্রিয়া চলবে ১০ আগস্ট সন্ধ্যা ৬টা পর্যন্ত। তবে মোবাইল ফোনের মাধ্যমে পরীক্ষার আবেদন ফি ১৬ আগস্ট সন্ধ্যা ৬টা পর্যন্ত জমা দেওয়া যাবে।

আগ্রহী প্রার্থীদের www.bpsc.teletalk.com.bd বা www.bpsc.gov.bd ওয়েবসাইটে দেয়া বিপিএসসি-১ ফরম পূরণ করে আবেদন করতে হবে। এবারই প্রথমবারের মতো বিসিএসের আবেদনে জাতীয় পরিচয়পত্র নম্বর বাধ্যতামূলক করা হয়েছে। তাই অনলাইন আবেদনের সময় জাতীয় পরিচয়পত্র সাথে রাখতে হবে।

অনলাইনে আবেদন ফরম পূরণ শেষে প্রাপ্ত ইউজার আইডি ব্যবহার করে মোবাইলের মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে। সাধারণ প্রার্থীদের জন্য আবেদন ফি ৭০০ টাকা। তবে প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃগোষ্ঠী ও তৃতীয় লিঙ্গের প্রার্থীদের ক্ষেত্রে ফি লাগবে ১০০ টাকা। সঠিকভাবে আবেদন ফরম পূরণ এবং আবেদন ফি জমা দেয়ার জন্য আবেদন শুরুর পূর্বেই বিপিএসসির ওয়েবসাইটে দেয়া নির্দেশনা পড়ে নেয়া ভালো।

উল্লেখ্য, গত ২০ জুন সাধারণ ক্যাডারে ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং সাধারণ শিক্ষা ক্যাডারে ৯৫৫টিসহ মোট ২৪ ক্যাডারে দুই হাজার ২৪টি শূন্য পদে নিয়োগের জন্য ৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বিজ্ঞপ্তি অনুযায়ী চলতি বছরের অক্টোবরেই প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে।