Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

চাকরি চেয়ে গুগলে শিশুর আবেদন!

ভিন্নখবর ডেস্ক: প্রিয় গুগল বস। আমার নাম কোলে এবং বড় হয়ে গুগলে একটি চাকরি পেতে চাই- এভাবেই আইটি জায়ান্ট গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাইয়ের কাছে চাকরি চেয়ে চিঠি লিখেছে সাত বছরের শিশু কোলে ব্রিজওয়াটার। আর সেই চিঠি পাঠিয়ে রীতিমতো অবাকও হয়েছে ছোট্ট এই ব্রিটিশ মেয়ে।

কোলে কখনোই ভাবেনি চিঠির জবাব দেবেন পিচাই। কিন্তু তাই ঘটেছে। এই শিশুর চিঠির উত্তরও দিয়েছেন গুগল প্রধান। এতে কোলেকে অনুপ্রাণিত করেছেন তিনি। কঠোর চেষ্টা করে যাওয়া এবং নিজের স্বপ্নের পেছনে লেগে থাকার উপদেশ দিয়েছেন। পড়াশুনা শেষ করে আনুষ্ঠানিকভাবে গুগলে আবেদনের জন্যও কোলেকে বলেছেন পিচাই।

কোলের চিঠিটি ছিল হাতে লেখা। ওই চিঠি লিখতে তাকে উৎসাহিত করেছেন তার বাবা। গুগলে কাজ করার ব্যাপারেও বাবা অ্যান্ডি ব্রিজওয়াটারের কাছ থেকেই ধারণা পেয়েছে কোলে। তিনি মেয়েকে বলেছেন, ‘কাজের জন্য গুগল হচ্ছে একটি আদর্শ প্রতিষ্ঠান।’ গুগলের অত্যাধুনিক প্রযুক্তির কার্যালয়টি সম্পর্কেও ধারণা দিয়েছেন মেয়েকে।

বাবার কাছ থেকে এসব শুনেই গুগলের ব্যাপারে নিজের আগ্রহ বাড়তে থাকে কোলের। কীভাবে গুগলে কাজ করা যায়, সে ব্যাপারে বাবার কাছে জানতে চাইলে তিনি গুগল প্রধানের কাছে চিঠি লেখার জন্য বলেন মেয়েকে।

সুন্দর পিচাইয়ের কাছে লেখা চিটিতে কোলে লিখেছে, সে কম্পিউটার, রোবট, ট্যাব পছন্দ করে এবং স্কুলের ভাল একজন শিক্ষার্থী। গুগলে কাজ করা ছাড়াও চকলেট ফ্যাক্টরির কাজ এবং অলিম্পিকের সাঁতার প্রতিযোগিতায় নিজের আগ্রহের কথাও লিখেছে কোলে।

এদিকে ‘সবচে কমবয়সী কর্মীর’ গুগলে চাকরি করার আবেদন পেয়ে আপ্লুত হয়েছেন গুগলের সিইও সুন্দর পিচাইও। সাত বছরের এই মেয়েকে চিঠিতে তিনি লিখেছেন, ‘তোমার চিঠির জন্য ধন্যবাদ। গুগলে চাকরি করার ইচ্ছা? সাত বছরের কোলের ইচ্ছাকে সম্মান জানাই।’ তিনি আরো লেখেন, ‘স্কুল শিক্ষা শেষ করে নাও, আমি অপেক্ষা করব।’