Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

পাইলট হওয়া হলো না বাংলাদেশি তরুণীর

নিউজ ডেস্ক: বাবার মতোই একজন পেশাদার পাইলট হতে চেয়েছিলেন বাংলাদেশি তরুণী শায়রা নূর লামিছা (২১)। কিন্তু সর্বনাশা বিমান দুর্ঘটনা কেড়ে নিল উদীয়মান এ তরুণীর স্বপ্ন। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান দিয়াগোতে একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় নিহত হয়েছেন তিনি।

এভিয়েশন ট্রেনিং সেন্টারে থাকা বাংলাদেশি এই তরুণীর পরিচয় নিশ্চিত করেছে তার সঙ্গীরা। দেশাই সুভম নামে তার সঙ্গে এই প্রশিক্ষণ ক্লাসে অংশ নেয়া এক ছাত্র শায়রা নূরকে শনাক্ত করেছেন।

তিনি আরো বলেন, শায়রা নূরের বাবা একজন পাইলট। সে তার বাবার মতই প্রফেশনাল পাইলট হতে চেয়েছিল। সুভম জানায়, শেষবার যখন কথা হয় তখন জানিয়েছিল, নিজের দেশ ও পরিবারের কথা অনেক মনে পড়ছে।

যুক্তরাষ্ট্রের লস আ্যঞ্জেলসে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল প্রিয়তোষ সাহা জানান, স্থানীয় সময় ১২ ফেব্রুয়ারি আড়াইটায় সান দিয়াগোর পাম ভ্যালি ক্লিভল্যান্ড ন্যাশনাল ফরেস্টে লামিছার প্রশিক্ষণ বিমানটি বিধ্বস্ত হয়।

এক প্রশিক্ষক ও দুইজন প্রশিক্ষণার্থী নিয়ে সেসলা-১৭২৫ প্রশিক্ষণ বিমানটি উড্ডয়নের কিছু সময় পরই বিধ্বস্ত হয়। বিধ্বস্ত হওয়ার পর দু’জনকে আহত অবস্থায় উদ্ধার করা হলেও লামিছাকে উদ্ধার করা হয় মৃত অবস্থায়।

শায়রা নূর লামিছা বৈমানিক কোর্সে লেখাপড়া করতে ২০১৬ সালের মে মাসে স্টুডেন্ট ভিসায় যুক্তরাষ্ট্র যান। তিনি সান দিয়াগোতে আমেরিকান অ্যাভিয়েশন একাডেমি ফ্লাইট স্কুলে বৈমানিক প্রশিক্ষণ কোর্সে লেখাপড়া করছিলেন।