Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

পাবনায় সোনালী ব্যাংকের ৩ কর্মকর্তা গ্রেফতার

যমুনা নিউজ: চেক জালিয়াতি ও অর্থ আত্মসাৎ মামলায় সোনালী ব্যাংক পাবনা জেলা বোর্ড শাখার সাবেক ও বর্তমান তিন  কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গ্রেফতার হওয়া ওই তিন কর্মকর্তা হলেন, সোনালী ব্যাংক পাবনা জেলা শাখার প্রিন্সিপ্যাল অফিসার ও ম্যানেজার মো: আব্দুস সালাম,  সাবেক অফিসার অরুপ কুমার ভট্টাচার্য্য,  সাবেক  প্রিন্সিপ্যাল অফিসার ও ম্যানেজার মো. দেলোয়ার হোসেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা ও উপ পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আজ সোমবার বেলা ১১ টায় দুদকের পাবনা জেলা সমন্বিত কার্যালয়ের উপ পরিচালক মো. আবুবকর সিদ্দিক পুলিশের সহযোগিতায়  পাবনা সদর থানার চাঁদা খার বাঁশতলা এলাকা থেকে ওই তিন আসামিকে গ্রেফতার করেন।

তিনি বলেন, আসামিরা ২০১০ সালের ৩ মার্চ থেকে ২০১১ সালের ১৯ জানুয়ারি পর্যন্ত পরস্পর যোগসাজসে সোনালী ব্যাংকের বোর্ড শাখার এসটিডি হিসাব নং ৩৫  থেকে  ২৩টি চেকের মাধ্যমে ৩ লাখ ১০ হাজার ৬৪০ টাকার স্থলে ওইসব চেকের টাকার স্থলে কথায় ও অংকের সংখ্যা পরিবর্তন করে ৩১ লাখ ৪০ হাজার ৬৪০ টাকা উত্তোলন করেন। অর্থাৎ আসামিরা ২৮ লাখ ৩০ হাজার ৬৪০ টাকা অতিরিক্ত উত্তোলনের মাধ্যমে আত্মসাৎ করেছেন।

এই অভিযোগে দুদকের উপ সহকারী পরিচালক মো. জালাল উদ্দিন  বাদী ২০১৪ সালে ৯ ফেব্রুয়ারি  পাবনা থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর ২৩। থানায় মামলাটি  ফৌজদারি দন্ডবিধির ৪০৯/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় রেকর্ড করা হয়েছে।